সীমান্তে বিজিবি-বিএসএফ ভলিবল টুর্নামেন্ট




খেলাধুলার মাধ্যমে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দ্য, সম্প্রীতি ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্ষার লক্ষে মেহেরপুরের গাংনী কাজীপুর সীমান্তে হয়ে গেল বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) মধ্যে ফ্রেন্ডশিপ ভলিবল টুর্নামেন্ট। বুধবার বিকেলে বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে কাজীপুর ফুটবল মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।

সীমান্তের কাঁটাতারের বেড়া যখন বাধা হয়ে দাঁড়াতে পারে না। উভয়দেশের সীমান্তরক্ষী বাহিনী যখন উভয় দেশের অভ্যন্তরে ঢুকে নিজেদের সাংস্কৃতি ও ক্রীড়া অনুষ্ঠান করে নিজেদের সম্পর্ককে বন্ধুত্বপূর্ণ করতে এমন অনুষ্ঠানের আয়োজন করে। মেহেরপুরের কাজীপুর সীমান্তে বিজিবি ও বিএসএফ এর মধ্যে হয়ে গেল এমনই বন্ধুত্ব ভলিবল খেলা। ৪৭ বর্ডার গার্ড বাংলাদেশ মিরপুর সেক্টর একাদশ ও ভারতের ৩৯ বিএসএফ সেক্টর একাদশ এই খেলায় অংশ নেন।





৪৭ বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) কাজীপুর কোম্পানি এই খেলার আয়োজন করে। ৩-২ গেমে বিএসএফ ভলিবল একাদশকে হারিয়ে বিজিবি চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে মিরপুর ৪৭ সেক্টর কমান্ডার কর্নেল মাহবুবুর রহমান ও ভারতীয় ৩৯ বিএসএফ’র নদীয়া জেলার রওশন বাগ বিএসএফ সেক্টর কমান্ড্যন্ট এস,কে শাহা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

ভারতীয় ভলিবল দলের অধিনায়ক অ্যাসিস্টেন্ট কমান্ড্যন্ট শ,জি ডি পুন্দিরের হাতে রানার্স আপ ও বাংলাদেশ বিজয়ী দলের বর্ডারগার্ড একাদশের অধিনায়ক নায়েক সুবেদার তরিকুল ইসলামের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেওয়া হয়।

পরে, উভয় দেশের সীমান্তরক্ষী কর্মকর্তা ও খেলোয়ারবৃন্দদের মধ্যে উপহার সামগ্রী বিতরণ হয়। সৌহর্দ্যপূর্ণ এ ভলিবল টুর্নামেন্ট দেখার জন্য এলাকার হাজার হাজার নারী পুরুষ, শিশু, দর্শক মাঠে উপস্থিত ছিলেন।

Share this:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Copyright © মেহেরপুর ২৪. Designed by OddThemes